বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২১, ১৬:০১

ডমিঙ্গোকে সময় বেঁধে দিলো বিসিবি

ডমিঙ্গোকে সময় বেঁধে দিলো বিসিবি
বাংলাদশ ক্রিকেট দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো। ছবি: ফাইল

নিউজিল্যান্ডে সাদা বলের দুই সিরিজেই হেরেছে বাংলাদেশ। তার আগে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে পরাস্ত হয়েছে টাইগাররা। বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো দলকে ফল এনে দিতে পারছেন না। তার কাজ তাই মূল্যায়ন করা হবে। সেজন্য তাকে সময়ও বেঁধে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ বিষয়ে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান ক্রিকবাজকে বলেন, ‘ঘরের মাঠে শ্রীলংকা সিরিজের (ওয়ানডে সিরিজ) পরে কোচের কাজের মূল্যায়ন করা হবে। ওই সভায় আমরা সকল বিদেশি কোচের কাজের সামগ্রীক দিক নিয়ে আলোচনা করবো। আমরা অবশ্যই হেড কোচ রাসেল ডমিঙ্গোর কাজের মূল্যায়ন করবো। সঙ্গে অন্যদেরও।’

ডমিঙ্গোকে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি। চলতি বছরের আগস্ট পর্যন্ত তার সঙ্গে বোর্ডের চুক্তির আছে। তবে সর্বশেষ ৭ টেস্টে এক জয়, সব প্রতিযোগিতা মিলিয়ে তার অধীনে ১৩ জয় ও ১৭ হারের কারণে তার চাকরির সুতোয় টান পড়ছে। তাকে বোর্ড দায়িত্ব দিয়েছিল দীর্ঘমেয়াদি পরিকল্পনা, ক্রিকেট সংস্কৃতি গড়া ও সাকিব-তামিমদের বিকল্প তৈরির কাজ করার জন্য।

কিন্তু ডমিঙ্গো এখন পর্যন্ত সব জায়গায় ব্যর্থ। এছাড়া ক্রিকবাজ মনে করছে, টি-২০ অধিনায়ক মাহমুদুল্লাহর সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না কোচের। মাহমুদুল্লাহকে তাই টেস্ট ক্রিকেট থেকে ছেঁটে ফেলেছেন তিনি। বোর্ডের মধ্যে অনেকে তাই রাসেল ডমিঙ্গোর জায়গায় প্রধান কোচের দায়িত্ব দিতে চান দলের ওয়েস্ট ইন্ডিয়ান বোলিং কোচ ওটিস গিবসনকে।

দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে কোচিং করানোর অভিজ্ঞতা আছে তার। বিসিসি সেজন্যই শ্রীলংকা সফরের জন্য বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজনকে টিম লিডারের দায়িত্ব দিয়েছে। কাছ থেকে ডমিঙ্গোর কাজ দেখবেন তিনি। কোচ এবং দলের মধ্যে সমন্বয় করবেন। তার রিপোর্টের ভিত্তিকে মূল্যায়ন করা হবে ডমিঙ্গোর কোচিং স্টাফের কাজ।

মঙ্গলবার (৬ এপ্রিল) সুজন সংবাদ মাধ্যমকে এ নিয়ে বলেন, ‘দলের সঙ্গে যুক্ত থাকা, কাজ করার সুযোগ সব সময়ই বিশেষ কিছু। এর আগে আমার ডমিঙ্গোর সঙ্গে কাজ করার সুযোগ হয়নি। এবার তার সঙ্গে কাজ করবো। কাছ থেকে দেখার সুযোগ পাবো। আমার লক্ষ্য কাঁধে কাঁধ মিলিয়ে ক্রিকেটাররা যেন লড়াই করেন সেই আবহাওয়া তৈরি করা। বাংলাদেশ দলের মধ্যে কোন সমস্যা থাকলে তার সমাধান করা।’

টেস্ট সিরিজ,বিসিবি
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত