রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮
অনলাইন ডেস্ক
  ১১ মে ২০২১, ১৫:১৭

বাংলাদেশ সফরের জন্য আইপিএলে খেলবেন না ইংলিশরা

বাংলাদেশ সফরের জন্য আইপিএলে খেলবেন না ইংলিশরা
ফাইল ছবি

জুনে ইংল্যান্ডের মাটিতে পাঁচ টেস্টের সিরিজ খেলবে ভারত। এরপর শ্রীলংকা যাবে ইংল্যান্ড সফরে। ওই সিরিজের পর সেপ্টেম্বরে আইপিএলের বাকিটা আয়োজন করার কথা চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ইংল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত এবং শ্রীলংকা আছে স্থগিত আইপিএল আয়োজনের র‌্যাডারে।

তবে স্থগিত হওয়া আইপিএল চলতি মৌসুমে শুরু হলেও তাতে অংশ নিতে পারবেন না ইংলিশ ক্রিকেটাররা। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের পুরুষ দলের পরিচালক অ্যাসলে গিলস ব্রিটিশ সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়ে দিয়েছেন, তাঁরা ইংলিশ ক্রিকেটারদের আন্তর্জাতিক ম্যাচে সম্পৃক্ত করার পরিকল্পনা করছেন।

নিউজিল্যান্ডের পর ভারত-শ্রীলংকা সিরিজ শেষে ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটারদের বাংলাদেশ সফরে আসার কথা আছে। সেপ্টেম্বরে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-২০ খেলতে বাংলাদেশে আসবে তাঁরা। এরপর বিশ্বকাপের আগে অক্টোবরে পাকিস্তান সফরে দল পাঠাতে চায় ইসিবি। দেশটির ক্রিকেট বোর্ড তাই ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হবে এমন বাধ্যবাধকতা দেওয়ার কথা ভাবছে।

আসলে গিলস বলেন, 'আমরা জাতীয় দলের ক্রিকেটারদের আন্তর্জাতিক ম্যাচে সম্পৃক্ত করার কথা ভাবছি। আমরা হাতে পুরো এফপিটি পেয়ে গেছি। যদি সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশ এবং পাকিস্তান সিরিজ মাঠে গড়ায় তাহলে আমি চাইবো ক্রিকেটাররা তাতে অংশ নেবেন।'

তিনি জানান, স্থগিত হওয়া আইপিএল কবে কোথায় আবার শুরু হবে তাঁরা কেউ জানেন না। তাঁরা শুধু জানেন, জুনে ইংল্যান্ডের বিপক্ষে তাদের গ্রীষ্মকালীন ক্রিকেট মৌসুম শুরু হবে এবং একটার পর একটা সিরিজ নিয়ে তাঁরা ব্যস্ত থাকবেন। সামনে টি-২০ বিশ্বকাপ আছে, অ্যাসেজ আছে। ক্রিকেটারদের সুরক্ষা-বিরতির কথাও তাঁদের তাই ভাবতে হবে।

বিসিসিআই
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত