রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮
অনলাইন ডেস্ক
  ১১ মে ২০২১, ১১:০৩

অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর বিষয়ে মুখ খুললেন সানিয়া!

অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর বিষয়ে মুখ খুললেন সানিয়া!
সংগৃহিত ছবি

দীর্ঘ টেনিস জীবনে অনেক উত্থান-পতন দেখেছেন। তবে বেইজিং অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর ব্যাপারটা এখনো মন থেকে মেনে নিতে পারেন না সানিয়া মির্জা। ২০০৮ বেইজিং অলিম্পিকের মাঝপথ থেকে সরে যেতে বাধ্য হন টেনিস সুন্দরী। তার সেই সিদ্ধান্ত নিয়ে ভারতীয় টেনিস মহলে ঝড় বয়ে গেলেও মুখ বন্ধ রেখেছিলেন। তবে এত বছর পরে এমন সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারটা খোলাসা করলেন সানিয়া।

সম্প্রতি এক ইউটিউব চ্যানেলকে সানিয়া মির্জা বলেছেন, প্রত্যেক ক্রীড়াবিদ দেশের হয়ে খেলতে নামলে সেরাটা দেওয়ার চেষ্টা করে। আমিও সেই মানসিকতা নিয়ে বেইজিং অলিম্পিকে শুরু করতে চেয়েছিলাম। কিন্তু ডান হাতের কব্জির যন্ত্রণা খুব ভোগাতে শুরু করে। তখন আমার মাত্র ২০ বছর বয়স। সে বারের চোট আমাকে মানসিকভাবে অনেক পিছনে ঠেলে দেয়। শুধু কাঁদতাম। প্রায় এক মাস খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিলাম। প্রায় তিন-চার মাস নিজেকে ঘরবন্দি করে রাখার জন্য মানসিক অবসাদে চলে গিয়েছিলাম।

তিনি আরও বলেন, মানুষের জীবনে এমন অনেক ঘটনা ঘটে থাকে যেগুলোর উপর আমাদের নিয়ন্ত্রণ থাকে না। এখন বয়স বেড়েছে। তাই মনে হয় তখন অবসাদে চলে গিয়ে নিজের ক্ষতি না করলেও চলত। আসলে কম বয়সে পরিচিতি পেয়ে যাওয়ার জন্য সবাই বাড়তি আশা করেছিল।

সানিয়া,অলিম্পিক
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত