মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৪ মে ২০২১, ১৭:৩২

বিশেষ ব্যবস্থায় ফেরানো হবে সাকিব-মোস্তাফিজকে

বিশেষ ব্যবস্থায় ফেরানো হবে সাকিব-মোস্তাফিজকে
ফাইল ছবি

করোনার হানায় মঙ্গলবার (৪ মে) ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিতের ঘোষণা দেয়। এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ক্রিকেটাররা চাইলে নিজ দেশে এবং পরিবারের কাছে ফিরতে পারবেন।

এমন অবস্থায় আইপিএল খেলতে যাওয়া বাংলাদেশ-এর দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানকে দ্রুত দেশে ফিরেয়ে আনতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বিশেষ ছাড়পত্র নিয়ে দুই ক্রিকেটারকে নিজেদের ব্যবস্থায় দেশে ফেরানোর পরিকল্পনা নিয়েছে বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে অংশ নিতে ১৮ সে সাকিব ও মোস্তাফিজের দেশে ফেরার কথা ছিলো। কিন্তু আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় তাঁদের আগেভাগেই ফিরিয়ে আনা হবে।

মঙ্গলবার (৪ মে) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বলেন, খবরটা মাত্রই দেখলাম আইপিএল বন্ধ। এখনও সাকিব ও মোস্তাফিজের সংগে যোগাযোগ হয়নি। যেহেতু আইপিএল বন্ধ ওখানে থাকার কোনো মানে নেই। সামনে শ্রীলঙ্কা সিরিজও আছে। আমরা সেরা উপায় বের করে ওঁদের বিশেষ ব্যবস্থায় দেশে ফেরাবো।

এই মুহূর্তে ভারতের সংগে বাংলাদেশের ফ্লাইটও বন্ধ। সে ক্ষেত্রে ভারত থেকে বিশেষ ব্যবস্থায় ফিরতে হবে এই দুই ক্রিকেটারকে। সাকিব বর্তমানে আছে আহমেদাবাদে এবং স্ত্রীসহ দিল্লিতে আছেন মোস্তাফিজ।

দেশে ফেরার পর তাদের কি ধরনের কোয়ারেন্টিন নীতিমালা মানতে হবে তা জানতে এরই মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে বিসিবি। সোমবার নিজামউদ্দীন চৌধুরী বলেন, ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা যাত্রীদের জন্য ১৫ দিনের বাধ্যতামলক কোয়ারেন্টিনের নতুন নীতিমালা নিয়েছে সরকার। এখন এই নীতিতে সাকিব ও মোস্তাফিজও পড়ে যান কিনা- সেটা নিয়ে আমরা একটু চিন্তায় আছি। আমরা পুরো ব্যাপারটা সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। তাদের কাছে পরামর্শ চেয়েছি।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে আজ দেশে ফিরছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তাঁদের তিনদিন রুম কোয়ারেন্টাইন করতে হবে।

বিসিসিআই,আইপিএল
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত