রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮
অনলাইন ডেস্ক
  ১১ মে ২০২১, ১৪:০৪
আপডেট : ১১ মে ২০২১, ১৬:২৮

বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু

বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু
প্রতিকী ছবি

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় এবার ঈদের ছুটি তিন দিনের। বৃহস্পতিবার (১৩ মে) থেকে ঈদের ছুটি শুরু হচ্ছে। সেই হিসাবে শনিবার (১৫ মে) পর্যন্ত তিন দিন ঈদের ছুটি থাকছে।

কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ১৬ মে পর্যন্ত বিধিনিষেধ চলবে। গত ৫ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে (অধিক্ষেত্রে) অবস্থান করবেন।

এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, এবার ঈদের ছুটি তিন দিনের বেশি দেওয়া হবে না। আর এ ছুটিতে কর্মস্থলও ত্যাগ করা যাবে না। এ সিদ্ধান্ত সরকারি-বেসরকারি চাকরিজীবী ও শিল্প-কারখানার কর্মরতদের জন্য প্রযোজ্য।

প্রতিমন্ত্রী বলেন, এবার ছুটি তিন দিনই থাকছে। কেউ এর বাইরে ছুটি দিতে পারবে না, এ বিষয়ে সরকারি-বেসরকারি সবক্ষেত্রে নির্দেশনা দেওয়া আছে।

কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয় সরকারের পক্ষ থেকে। পরে তিন দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।

কোভিড-১৯,কর্মস্থল
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত