মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৪ মে ২০২১, ১৪:১২

বসুন্ধরা শপিংমলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বসুন্ধরা শপিংমলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
মাস্ক না পরায় বসুন্ধরা সিটির একাধিক ব্যবসায়ীকে জরিমানা। সংগৃহিত ছবি

করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি বাস্তবায়নে রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়ে এ অভিযান শেষ হয় ‍দুপুর দেড়টায়। অভিযানের নেতৃত্ব দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক।

অভিযান শুরু হয় বসুন্ধরা শপিং মলের নিচ তলার পূর্ব পাশ থেকে। অভিযান চলাকালে নাকের নিচে মাস্ক পরে ঘোরাফেরার সময় নিশাদ নামে এক দোকান কর্মচারীকে ২০০ টাকা জরিমানা করা হয়। এরপরই নিচ তলার ওই অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। যদিও শপিং মলের অন্যান্য ফ্লোরে তখন বৈদ্যুতিক সংযোগ ছিল।

দেখা যায়, শপিংমলে আসা ক্রেতারা মাস্ক পরলেও ব্যবসায়ীরা মাস্ক পরছেন না। এ কারণে মোট ১২ ব্যবসায়ীকে বিভিন্ন অংকের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সরেজমিনে দেখা যায়, অভিযানকালে ১৫টি দোকানের সামনে যাওয়া মাত্রই বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হচ্ছিল। এক রকম অন্ধকারের মধ্যেই ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করতে হচ্ছিল ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল ইসলামকে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক সংবাদমাধ্যমকে বলেন, দুপুর থেকে অভিযান চলছে। কিছু কিছু দোকানি মাস্ক না পরেই ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছেন। এই অপরাধে তাদের ২০০, ৩০০ ও ৫০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

আদালত,ডিএমপি
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত