বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৬ এপ্রিল ২০২১, ২০:৩৫

গরমে ছেলেদের পোশাক

গরমে ছেলেদের পোশাক
সংগৃহীত ছবি

চৈত্রের কাঠফাটা রোদের তেজ মাঝে দিয়ে কমলেও এখন আবার বেড়ে গিয়েছে। মাঝে বৃষ্টি হলেও গরমের হাত থেকে রেহাই পায় নি মানুষ। তাই রোদ বৃষ্টির এই খামখেয়ালিপনার সাথে তাল মিলিয়ে চলতে হয় সবাইকে।

কেমন পোশাক পরে আরাম পাওয়া যায়, তা নিয়ে ভাবনার শেষ থাকে না গরমের দিনে। যারা দিনের বেশির ভাগ সময়ে ঘরের বাইরে কাটান, বিশেষ করে ছেলেরা, তাদের বেলায় এমনটি বেশি ঘটে। তাই গরমে চাই আরামদায়ক পোশাক।

গরমে কটকটে বা গাঢ় কোনো রং অসহ্য মনে হয়। তাই অধিকাংশ ছেলেরা গরমে বেছে নেন সাদা রঙের পোশাক। সাদার ছড়াছড়ি দেখে মনে হয়, এটা বুঝি জাতীয় রঙ! হালকা রঙ বলতে শুধু সাদা রঙ কেন বরং ঘিয়া, আকাশী, হালকা সবুজ, বাদামি, পার্পলসহ যেকোনো সহনশীল রঙ বেছে নিতে পারেন পোশাকে। গরমে গাঢ় রঙ যে পরাই যাবে না, এমনটা নয়। কালো এবং কালচে শেডের রঙগুলো বাদে যেকোনো রঙেই রাঙাতে পারেন নিজের গরমকাল!

চাকরিজীবীদের জন্য হাফ হাতার সুতি শার্ট, ব্লকের শার্টও হতে পারে জুতসই। এ ছাড়া পরা যায় ঢিলেঢালা ফতুয়া। ফতুয়া স্ট্রেইট কাটের জিনসের সঙ্গে খুব সহজে মানিয়ে যায়।

প্যান্টের বেলায় গাঢ় ধূসর, ধূসর, হালকা বাদামি, অফ হোয়াইট প্যান্ট পরা যেতে পারে। পরতে পারেন গ্যাবার্ডিনও। এসব প্যান্ট হরহামেশাই পরা যায় যেকোনো শার্টের সঙ্গে। যারা ট্রেন্ডি ফ্যাশনের সঙ্গে তাল মেলাতে চান তারা পরতে পারেন ঢিলেঢালা কার্গো বা থ্রি-কোয়ার্টার অথবা বাটিক বা টাইডাই করা সুতির হাফ শার্ট।

গরমের সময় উত্‍সবের পোশাক বলতে ফতুয়া বা পাঞ্জাবীই প্রাধান্য পায় বেশি। হাতের কাজ করা ফতুয়া বা পাঞ্জাবী হতে পারে আপনার উত্‍সবের পোশাক। সঙ্গে পরুন জিন্স বা একরঙা ট্রাউজার। এতে গরমে যেমন আরাম পাবেন, তেমনি আপনাকে দেখে চোখ জুড়াবে সবার!

প্রত্যেকেরই টুপি কেনা উচিত! আপনি যদি এখনো টুপি না কিনা থাকেন, তবে আমরা বলব দ্রুত কিনে ফেলুন। এটি আপনার মুখকে ক্ষতিকারক সূর্যের রশ্মি থেকে রক্ষা করবে দারুনভাবে। বেশ কিছু টুপি রয়েছে যা শুধু গরম বা রোদ থেকে বাচাই না, অন্যদিকে ছেলেদের লুকস রে করে দারুন আকর্ষনীয়। তাই গরমের স্টাইলের জন্য ব্যবহার করতে পারেন ক্যাপ বা টুপি। পোশাক যত সাদাসিধেই থাকুক না কেন, ক্যাপ রোদ থেকে বাঁচাবে এবং পরিবর্তন করে দিতে পারে পুরো লুকই।

ছেলেদের পোশাক
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত