মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৩ মে ২০২১, ১৬:৫০

ফ্যাশনে হিজাব

ফ্যাশনে হিজাব
সংগৃহিত ছবি

বর্তমানে হিজাব ফ্যাশনে নিজেকে সাজাচ্ছে সবাই। এতে তৈরি হচ্ছে নিউ লুক। শুধু ধর্মীয় দিক বিবেচনায় নিয়েই যে হিজাব পরার চল হয়েছে তাই নয়, ফ্যাশনেও এখন হিজাব জনপ্রিয়।

হিজাব যেমন পর্দা করার জন্য উপকারী, ঠিক তেমনি এর রয়েছে আরো অনেক উপকারী দিক।

বাইরে বের হলে আপনার ত্বক এবং চুলের সব থেকে বড় শত্রু হলো ধুলাবালি ও সূর্যকিরণ। তাই ত্বক ও চুলকে রক্ষা করার একটি ভালো উপায়ও হতে পারে হিজাব।

ব্যবহারকারীরা জানান, আরও আত্মবিশ্বাসী হয়ে চলার অনুপ্রেরণা দেয় হিজাব। আধুনিক ও চলতি ফ্যাশনও করা যায় হিজাব পরেই। বয়স, রুচি, আবহাওয়া, পেশা সবকিছু অনুযায়ী বিভিন্ন রকম হিজাব পরা যায়। ক্যারিয়ার কিংবা ব্যক্তিজীবন এগিয়ে নেওয়ার জন্য হিজাব কোনো বাধা নয়, বরং নিজেকে অনেক বেশি নিরাপদ ও সম্মানীত বোধ করা যায়। সব বয়সী নারীরাই হিজাব পরছেন, এজন্য হিজাবেও এসেছে নতুনত্ব।

সব ধরনের পোশাকের সঙ্গেই হিজাব পরা যায়। শাড়ি, কামিজ, কুর্তা বা ওয়েস্টার্নের সঙ্গেও এখন মেয়েরা হিজাব পরছে। শুধু হিজাব নয়, হিজাবের সঙ্গে ক্লিপ, অর্নামেন্টসেও এখন বৈচিত্র্য এসেছে। কালো, মেরুন, অফ হোয়াইট, গ্রে, বাদামি, হালকা সোনালি রঙের হিজাব রাখুন সংগ্রহে।

সাধারণত এই হিজাবের কাপড় হয় সুতি, পশমী, সফট জর্জেট, সিল্ক। পাড়ে লাগানো থাকে জরি, পুঁতি, লেস বা কাপড়ের বুটি। হিজাব পরলে লম্বা হাতা বা থ্রি কোয়ার্টার হাতার পোশাক বেছে নিলে বেশি সুন্দর লাগবে। হিজাবের সঙ্গে ছোট হাতার পোশাক বেমানান।

যারা হিজাব পরেন প্রতিদিনকার হিজাবের স্টাইল হিসেবে তারা এটি অনুসরণ করতে পারেন। যারা নতুন হিজাব করা শুরু করেছেন অনলাইনে হিজাব পরা শিখে নিতে পারেন, টিউটোরিয়াল দেখে।

হিজাব পরার আগে অবশ্যই চুল বেঁধে নেবেন। চাইলে একটু টাইট খোঁপা করে নিতে পারেন এতে বাতাস চলাচলের সুযোগ পাবে। ঝটপট হিজাব পরতে হাতের কাছে বিভিন্ন সাইজের সেফটিপিন, হিজাব পিন রাখুন। ছোট চুলগুলোকে সামলাতে হিজাবের নিচে আন্ডার ক্যাপ ব্যবহার করতে পারেন।

ব্যস্ত সময়ে ক্লাস কিংবা অফিসের নিয়মিত ব্যবহারের জন্য পাওয়া যায় তৈরি হিজাব। এসব হিজাব বাঁধাই থাকে, মাথায় ঢুকিয়ে নিলেই আপনি বাইরে যাওয়ার জন্য প্রস্তুত। কোনো পিনের সাহায্য ছাড়াই পরা যায় এই হিজাব। দেখতেও আকর্ষণীয় পরতেও সময় লাগে না একটুও।

বিশেষ দিনগুলোতে একটু বাড়তি সাজ সবার পছন্দ তাই বিশেষ দিনে হিজাবের সঙ্গে মানানসই উপকরণ যুক্ত করে পোশাকের মধ্য দিয়ে নিজের রুচিশীলতা এবং আভিজাত্যের প্রকাশ ঘটাতে পারেন।

আমাদের দেশের প্রায় সব মার্কেটেই দেশি-বিদেশি হিজাবের সংগ্রহ রয়েছে। আজকাল অনলাইনেও পাওয়া যায় সব ধরনের হিজাব। হিজাবের দাম শুরু হয় ১০০-১৫০ টাকা থেকে। এরপর সাধ্যমতো কয়েক হাজার টাকার হিজাবও রয়েছে। কাপড়ের মান ও নকশার ওপর ভিত্তি করে এগুলোর দাম নির্ধারণ করা হয়েছে।

চুল ছোট হোক বা বড়, হিজাব পরলে অবশ্যই নিয়মিত শ্যাম্পু ব্যবহার করে পরিষ্কার রাখুন কারণ গ্রীষ্মকালে দীর্ঘ সময় হিজাব ব্যবহারকারীদের মাথার ত্বক ঘেমে চুলের গোড়ায় ব্যাকটেরিয়া ও ফাঙ্গাস সৃষ্টি হতে পারে। এতে মাথার ত্বক চিটচিটে এবং চুলকানির সৃষ্টি হয়। এসব সমস্যা এড়াতে বাজার থেকে কিনে নিতে পারেন যে কোনো একটি হিজাব স্পেশাল শ্যাম্পু। অনেক দামি প্রোডাক্ট কিনতে হবে ব্যাপারটা তেমন নয়। ইউনিলিভারের ক্লিয়ার হিজাব পিওর শ্যাম্পুটাও নিতে পারেন, দামে-মানে ভালোই।

বর্তমানে,হিজাব,লুক
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত