মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ২২ এপ্রিল ২০২১, ১৭:৫৩

অক্সিজেন সংকট, ভারতে হাসপাতাল থেকে সিলিন্ডার লুট

অক্সিজেন সংকট, ভারতে হাসপাতাল থেকে সিলিন্ডার লুট
সংগৃহিত ছবি

ভারতে করোনাভাইরাস মহামারি মারাত্মক আকার ধারণ করেছে। ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেছে। হাসপাতলগুলোতে বেড়েছে রোগীদের চাপ। এর মধ্যে সবচেয়ে বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে অক্সিজেনের সংকট। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে গেছে যে মানুষ হাসপাতাল থেকে অক্সিজেনের সিলিন্ডার লুট করছেন। খবর ইন্ডিয়া টুডের।

দেশটিতে চলমান এই অক্সিজেন সঙ্কটের মধ্যেই গত শনিবার মধ্যপ্রদেশের শাহডোল মেডিকেল কলেজে রাত ৪টা থেকে রোববার সকাল পর্যন্ত অক্সিজেনের অভাবে চিকিৎসাধীন ১২ রোগীর মৃত্যুর হয়। এঘটনার আবহ না কাটতেই মঙ্গলবার রাতে মধ্যপ্রদেশের দামোহ জেলা হাসপাতালে চুরি গিয়েছে অক্সিজেন সিলিন্ডার।

দামোহ জেলা হাসপাতালের এক কর্মকর্তা জানান, মঙ্গলবার রাতে অক্সিজেন সিলিন্ডার বোঝাই ট্রাক আসার পর আচমকাই সেখানে বেশ কয়েকজন হাজির হন। ট্রাক থেকে নামানোর আগেই, সেখান থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পালিয়ে যান বেশ কয়েকজন ব্যক্তি।

এই ঘটনার কথা জানাজানি হতেই তীব্র চাঞ্চল্য দেখা যায় বিভিন্ন মহলে। প্রশ্নের মুখে পড়ে যায় দামোহ জেলা হাসপাতালের নিরাপত্তা। এদিকে এই ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা যায়নি বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

সিলিন্ডার লুটের ঘটনা চোখে পড়ার পরপরই ওই ব্যক্তিদের খোঁজে জোর তল্লাশি শুরু হয়। তবে যারা দামোহ হাসপাতালের চত্ত্বর থেকে অক্সিজেন সিলিন্ডার লুট করেছেন, তাদের চিহ্নিত করা গিয়েছে। অভিযুক্তদের খোঁজ শুরু হয়েছে বলে জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষ।

সূত্র: হিন্দুস্তান টাইমস

করোনাভাইরাস
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত