বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২১, ১৭:৫৭

সুপারশপে গুইসাপের হানা

সুপারশপে গুইসাপের হানা
সংগৃহীত ছবি

সুপারশপে তাক ভরা সাজানো পণ্য। সবাই ঘুরে ঘুরে নিজের প্রয়োজনমতো জিনিস খুঁজে নিচ্ছিলেন। এর মধ্যেই হঠাৎ চিৎকার–চেঁচামেচি। সবাই দেখল, বিশাল আকৃতির একটি গুইসাপ তাক বেয়ে ওপরে ওঠার প্রাণান্ত চেষ্টা করে যাচ্ছে। সেটা দেখে চক্ষু ছানাবড়া হয়ে গেল ক্রেতা-বিক্রয়কর্মীসহ সবার।

চোখের সামনে দৈত্যাকৃতির গুইসাপ দেখে হইচই পড়ে যায় সেখানে। দৃশ্যটির ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পরপরই তা ভাইরাল হয়ে যায়।

সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ঘটেছে থাইল্যান্ডে বহুজাতিক ফুড চেইন সেভেন ইলেভেনের একটি শাখায়। দোকানটিতে গুইসাপের ঘোরাফেরার দৃশ্য ধারণ করে টুইটারে ছেড়েছে থাই ট্রাভেল এজেন্সি মুন্ডো নোমাডা।

ভিডিওতে শেলফ বেয়ে উঠতে দেখা যায় টিকটিকি সদৃশ বিশাল সরীসৃপটিকে। পণ্য ফেলতে ফেলতে উপরে উঠছিল সেটি।

এ দৃশ্যে বিস্মিত, আতঙ্কিত ক্রেতাদের কেউ কেউ চিৎকার করতে শুরু করেন। অনেকে আবার বিষয়টিকে মজার ছলেই নিয়েছেন। ভিডিওতে তাদের হাসির শব্দও বেশ স্পষ্ট।

গুইসাপটি একদম উপরে পৌঁছে যাওয়ার পর কিছুক্ষণ সেখানেই বিশ্রাম নেয়। ভিডিওটি শেষও হয়েছে সেখানেই। এরপর সেটিকে কী করা হয়েছে, সে বিষয়ে অবশ্য আর কিছু জানা যায়নি।

টুইটারে বুধবার বিকেলে ভিডিও প্রকাশের পর থেকে ৬০ লাখের বেশি ব্যবহারকারী দেখেছেন সেটি। হয়েছে লাখ লাখ রিটুইট।

ব্যাংককসহ থাইল্যান্ডের সব জায়গাতেই গুইসাপ অহরহ দেখা যায়। সাধারণত মৃত প্রাণীর মাংস গুইসাপের প্রিয় খাবার। থাইল্যান্ডে ‘গুইসাপ’ বলে গালি দেয়ার প্রচলন আছে।

গুইসাপ
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত