মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৪ মে ২০২১, ১৫:৪০

লাদেনকে হত্যার মুহূর্তটি ভুলব না: বাইডেন

লাদেনকে হত্যার মুহূর্তটি ভুলব না: বাইডেন
সংগৃহিত ছবি

আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনকে হত্যায় পরিচালিত অভিযানের বিশেষ মুহূর্তটি কখনোই ভুলতে পারবেন না বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ২ মে পাকিস্তানের অ্যাবোটাবাদে একটি ভবনে অভিযান চালিয়ে লাদেনকে হত্যা করে মার্কিন বাহিনী। ওই অভিযানের দশম বর্ষপূর্তিতে জো বাইডেন এমন মন্তব্য করেছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনকে হত্যায় পরিচালিত অভিযানের বিশেষ মুহূর্তটি আমি কখনোই ভুলতে পারব না।

২০১১ সালের ২ মে পাকিস্তানের অ্যাবোটাবাদে একটি ভবনে অভিযান চালিয়ে লাদেনকে হত্যা করে মার্কিন বাহিনী। ওই অভিযানের দশম বর্ষপূর্তিতে জো বাইডেন এমন মন্তব্য করেছেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, লাদেনের নিহত হওয়ার এক দশক পূর্তিতে হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। আত্মগোপনে থাকা লাদেনের সন্ধান পাওয়ার বিষয়ে বিবৃতিতে বাইডেন বলেন, ‘আমরা বিন লাদেনকে নরকের দরজা পর্যন্ত অনুসরণ করেছিলাম- এবং আমরা তাঁকে পেয়েছি।’

বাইডেন আরও বলেন, ‘৯/১১-এর ঘটনায় যারা আপনজন হারিয়েছেন, আমরা তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলাম যে, যারা ওই ঘটনায় প্রাণ হারিয়েছেন তাঁদের কখনোই ভুলব না এবং যুক্তরাষ্ট্রের মাটিতে এই রকম আরও হামলার ঘটনা প্রতিহত করা হবে। আমরা সেই প্রতিশ্রুতি রেখেছি।’ তিনি বলেন, ‘হোয়াইট হাউসের সিচুয়েশন রুমে বসে দেখা ওই মুহূর্তটি আমি কখনোই ভুলব না।’

এ বিষয়ে বাইডেন বলেন, আফগানিস্তানে আল কায়েদার শক্তি কমে এসেছে। তবে সন্ত্রাসী সংগঠনগুলোর পক্ষ থেকে আসা যেকোনো হুমকির বিষয়ে সতর্ক ও তা প্রতিহত করতে সচেষ্ট থাকবে যুক্তরাষ্ট্র।

ওইসময় ওবামা প্রশাসনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন বাইডেন। বিশেষ যে বাহিনী পাকিস্তানে গোপন ওই অভিযানে গিয়েছিল, তাঁদেরও প্রশংসা করেছেন বাইডেন।

যুক্তরাষ্ট্র,অ্যাবোটাবাদ
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত