বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২১, ১৮:৩২

সরকারি নিষেধাজ্ঞার তৃতীয় দিনেও উত্থান শেয়ার বাজারে

সরকারি নিষেধাজ্ঞার তৃতীয় দিনেও উত্থান শেয়ার বাজারে
প্রতীকি ছবি

লকডাউনের প্রথম দুদিনের মতো তৃতীয় দিন বুধবারও (৭ এপ্রিল) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন।

এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্সে অর্ধশত পয়েন্ট যোগ হয়েছে। এদিন অন্যান্য সূচকও বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৫ দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৩৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯ দশমিক ৫৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২২ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১৪ পয়েন্টে এবং ২০১১ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫৮২ কোটি ৫২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭৩ কোটি ৫৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৮ কোটি ৪৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯৯টির, শেয়ার দর কমেছে ৪৩টির এবং ১০২টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮২দশমিক ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৪৩ পয়েন্টে। সিএসইতে আজ ২১৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৯টির দর বেড়েছে, কমেছে ২২টির আর ৫৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩০ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার,ডিএসই
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত