মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮
অনলাইন ডেস্ক
  ০৪ মে ২০২১, ০৯:৪৪

অনলাইনে শুরু আঞ্চলিক এসএমই পণ্য মেলা

অনলাইনে শুরু আঞ্চলিক এসএমই পণ্য মেলা
সংগৃহিত ছবি

এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন প্রতি বছর ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করে।

এবার চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় জনসমাগম এড়াতে এবং সরকারের নির্দেশনার আলোকে এসএমই ফাউন্ডেশন অনলাইনে আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০২১ আয়োজন করেছে।

গতকাল ভার্চুয়ালি আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা,

সিলেট- এই আট বিভাগের এসএমই উদ্যোক্তাগণ অনলাইনে মাসব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা-২০২১’ অংশগ্রহণ করতে পারবেন। আর এ বছর মেলায় অংশগ্রহণের জন্য কোনো রেজিস্ট্রেশন ফি প্রয়োজন হবে না। মেলায় একই সঙ্গে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ রয়েছে। এ ছাড়া থাকছে সারাদেশে পণ্য ডেলিভারি এবং ক্রেতা-বিক্রেতার ভিডিও চ্যাট করার সুবিধা।

মেলায় কারিগরি সহায়তা দিচ্ছে এটুআই ও একশপ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান। এতে উপস্থিত ছিলেন পরিচালক পর্ষদের সদস্যরা।

উল্লেখ্য, মেলায় কোনো বিদেশি, নকল, অশোভন এবং মানহীন পণ্য প্রদর্শন ও বিক্রয় করা যাবে না। মেলায় উদ্যোক্তারা তাদের পছন্দমতো যে কোনো অনলাইন পোর্টালের মাধ্যমে বেচাকেনা ডেলিভারি, পেমেন্ট করতে পারবেন। এটুআই, একশপের মাধ্যমেও বেচাকেনা করতে পারবেন। তবে এ ক্ষেত্রে ক্রেতা সাবধান নীতি প্রয়োগ করেই তার সুবিধামতো কেনাকাটা করবেন।মেলায় অংশগ্রহণে আগ্রহী উদ্যোক্তাগণ www.smemelabd.com–এই ওয়েবসাইটে অনলাইনে রেজিস্ট্রেশন ও পণ্য আপলোড করতে পারবেন।

এসএমই,ফাউন্ডেশন
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত