বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

যশোর প্রতিনিধি

  ০৮ এপ্রিল ২০২১, ১৮:৪১

করোনাকালে গ্রাম-শহরে রেশনিং চালুর দাবি

করোনাকালে গ্রাম-শহরে রেশনিং চালুর দাবি
মানববন্ধন

করোনাকালে গ্রাম-শহরে রেশনিং চালুর দাবিতে যশোরে মানববন্ধন করেছে বামজোট।বৃহস্পতিবার (৮ এপ্রিল) প্রেসক্লাব যশোরের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালীন সমাবেশ থেকে বিনামূল্যে করোনার স্যাম্পল সংগ্রহ ও সরকারি হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ ব্যবস্থা চালুরও দাবি তোলেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

এসময় বক্তব্য রাখেন জোটের জেলা সমন্বয়ক অ্যাডভোকেট আবুল হোসেন, বাসদ (মার্কসবাদী) যশোরের সমন্বয়ক হাচিনুর রহমান এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু।

উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মার্কসবাদীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবীর জাহিদ, যশোর জেলা সভাপতি নাজিম উদ্দিন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নেতা অ্যাডভোকেট আমিনুর রহমান হিরু।

বক্তারা বলেন, লকডাউনের নামে গরীব মানুষের পেটে লাথি মারা যাবে না। বড়লোকেদের সবকিছু খোলা রেখে গরীব মানুষকে ঘরের মধ্যে আটকে মেরে ফেলার নীতি বাতিল করতে হবে। খাদ্যনিরাপত্তা নিশ্চিত না করে কাজের জন্য রাস্তায় বের হওয়া রিকশাগুলোকে উল্টিয়ে দিয়ে লকডাউন সফল করার নীতি পরিবর্তন করতে হবে। গরীবদের ব্যবসা প্রতিষ্ঠানগুলোও খুলে দিতে হবে।

নেতৃবৃন্দ করোনার মহামারিতে নিম্নআয়ের মানুষের আয়-রোজগার যাতে বন্ধ না হয় সে ব্যবস্থা করার দাবি জানিয়ে বলেন, লকডাউন নিয়ে নাটক করা হচ্ছে। গরীবের জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত না করে তাদেরকে ঘরে আটকে ফেলা হচ্ছে। এটা অন্যায়। এজন্য গ্রাম-শহরে সেনাবাহিনী ও পুলিশের মতো রেশনিং চালুর দাবি তোলা হয় মানববন্ধন থেকে।

একইসাথে করোনার সঠিক চিকিৎসা নিশ্চিতের পাশাপাশি দেশের প্রত্যেক সরকারি হাসপাতালে পূর্ণাঙ্গ আইসিইউ চালুর দাবি জানান বাম নেতারা।#

মানববন্ধন,রেশনিং চালুর দাবি
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত