বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০৮ এপ্রিল ২০২১, ১৮:২২

উলিপুর পশুর হাটে মানছেন না স্বাস্থ্যবিধি

উলিপুর পশুর হাটে মানছেন না স্বাস্থ্যবিধি
উলিপুর পশুর হাট

কুড়িগ্রামের উলিপুর পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের কেউই মানছেন না স্বাস্থ্যবিধি। হাটুরেদের মাঝে নেই সামাজিক দুরত্বের বালাই। বেশির ভাগ ক্রেতা-বিক্রেতাদের মুখে মাস্ক নেই। আবার কারো মুখে মাস্ক থাকলেও তা রেখে দিয়েছে থুঁতনির নিচে।

এ পরিস্থিতিতে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়েই চলছে। ক্রেতা-বিক্রেতাদের জন্য পশুহাটে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রশাসন কিংবা হাট ইজারাদারদের নেই কোন উদ্যোগ। বৃহস্পতিবার বিকেলে উলিপুর পশুর হাটে গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

জানা গেছে, উপজেলার সর্ববৃহৎ এ পশুর হাট বসে প্রতি সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার। করোনা সংক্রমণ রোধে সরকারের পক্ষ থেকে নানা বিধি নিষেধ থাকলেও তা মানছেন না কেউই। হাট ইজাদারদের পক্ষ থেকে কোন সচেতনামূলক কার্যক্রমও চোখে পড়েনি।

হাত ধোঁয়ার সাবান বা স্যানিটাইজারের কোন ব্যবস্থা লক্ষ্য করা যায়নি। একই চিত্র উপজেলার অন্যান্য হাট-বাজার গুলোতেও। করোনা সংক্রমণ রোধে সরকারের সকল বিধি নিষেধকে বৃদ্ধাগুলি দেখিয়ে নির্বিঘ্নে চলছে উলিপুর পশুরহাট। ফলে হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের আশংকা রয়েছে।

হাটে আসা কয়েকজন ক্রেতা-বিক্রেতার সাথে কথা হলে তারা জানান, প্রচন্ড গরমে মুখে মাস্ক রাখা যায় না। মাস্ক পড়ে কথা বলতেও সমস্যা হয়। গরুর হাটে স্বাস্থ্যবিধি মানা কঠিন। হাটেও নেই কোন স্যানিটাইজারের ব্যবস্থা।

উপজেলা নির্বাহী অফিসার নূরে-এ-জান্নাত রুমি বলেন, আইন অমান্য করায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে এ পর্যন্ত ৮হাজার ১০০টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে। সামাজিক দুরত্ব মেনে গরুর হাট বসানোর কথা। কিন্ত মানুষের মাঝে সচেতনার বড়ই অভাব। সচেতনা বৃদ্ধির লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

স্বাস্থ্যবিধি,উলিপুর,পশুর হাট
আরও খবর
  • সর্বশেষ
  • আলোচিত